অন্য কোম্পানির চার্জার ব্যবহার করে চার্জ দিলে মোবাইল ফোনে যে সমস্যা গুলো দেখা দেয়

বর্তমানে আমাদের সবার হাতেই রয়েছে দেশি বিদেশি ব্র্যান্ডের স্মার্টফোন। তবে ফোন গুলো আলাদা হলেও কেউ চার্জিং এর ক্ষেত্রে চার্জার নিয়ে চিন্তা করে না। চার্জারের টাইপ এক হলেই সেটা দিয়েই হাতের মোবাইল ফোন চার্জ করেন। তবে বিশেষজ্ঞদের দাবি, স্মার্টফোন কোম্পানিরা ফোনের সাথে তার প্যাকেজিং বক্সে যে চার্জার দেয়, সেগুলো ওই নির্দিষ্ট ফোনের উপযোগী করেই তৈরি করা হয়। আর সেই চার্জার ছাড়া একি ওয়াটের অথবা টাইপের অন্য কম্পানির চার্জার ব্যবহার করলে ব্যাটারিতে চাপ পড়তে পারে। একাধিক সমস্যা হতে পারে। এমনকি কি হতে পারে ফোনে বিষ্ফোরণের মতো ভায়াবহ দূর্ঘটনা। 

প্রথমত ভিন্ন কম্পানির চার্জার অথবা আপনার ফোনের সাথে সামঞ্জস্য নয় ( আপনার ফোনটি যদি সাপোর্ট করে থাকি ১০ ওয়াট পর্যন্ত কিন্তু আপনি ব্যবহার করছে তার অধীন ক্ষমতা সম্পন্ন চার্জার) তবে আপনার ফোন চার্জ হয়তো হয়ে যাবে , হয়তো আগের চেয়ে দ্রুত চার্জ হয়ে যাবে, কিন্তু কিছুদিন পরেই দেখবেন আপনার ব্যাটারি ড্রেনেজ, ব্যাটারি চার্জ ধরে রাখার সমস্যা। পাশাপাশি ব্যাটারি ফুলে গিয়ে বিস্ফোরণের সমভবণা থাকতে পারে। 

অতীতে এবং বর্তমানে চার্জ দেওয়ার সময় অথবা ফোনে কথা বলার সময় প্রায় বিষ্ফোরণের ঘটনা ঘটে থাকে। বেনামি, অন্য কম্পানির চার্জার অথবা অন্য ভেরিয়েন্ট এর চার্জার ব্যবহার করলে মোবাইল ফোন বিষ্ফোরণের সম্ভাবনা বেড়ে যায়। দীর্ঘদিন এভাবে যদি আপনার ব্যাটারি চার্জ দেওয়া হলে তা ফুলে বিষ্ফোরণের শিকার হতে পারেন আপনিও

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ